কল্পনার আলপনা
- আশরাফুন নাহার ২৭-০৪-২০২৪

একটি আলপনা এঁকেছি
তোমার নয়নতারায়,

বহুদূরের ঝাপসা আলোয়
তমসার ছায়া ফেলেছি,
অমানিশা এগুচ্ছে ধীরে-
অতি ধীর গতি পায়।
বিধুর বিধুরতায় মেঘাচ্ছন্ন
অম্বরী হায়,
ঘনবীণার করুনসুর
বিষাদ জাগায়।

ভাতি নিভু নিভু,
অবিহিত আহবে রত তমসা,
ভামিনীর মলিন চোখে
খেলে যায় দামিনী সহসা,
লোচনে রোদন জ্বালা তবু না ফুরায়।

ফুটেনি তো আজ শাখে
বহুকাঙ্খিত কুসুমকামিনী,
কেটে যায় বৃথায় যামিনী,
মরুৎ শপথে কান্তার বেনী
বন্ধন খুলে বিহগ হতে চায়।

আমোদে লোহিত স্রোতস্বিনী ধারা
মেদিনী ভেদে সুরালোকে যেতে চায়।

আর আমি এঁকে যাই
সেই আলপনা
তোমার নয়নতারায় কল্পনায়।

¤¤¤¤¤

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Shayan
০৭-০৫-২০১৭ ২০:৫৪ মিঃ

সুন্দর!